বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত ২০২৪

সম্মানিত পাঠক আসসালামু আলাইকুম। আজকে আমরা অত্যন্ত গুরুত্বপূর্ণ টপিকে আলোচনা করব সেটি হচ্ছে মালয়েশিয়া টিকিটের দাম কত সেই সম্পর্কে। আপনার যদি মালয়েশিয়া যাওয়ার ভিসা হয়ে যায় তাহলে আপনাকে বাংলাদেশ টু মালয়েশিয়া টিকিট ক্রয় করতে হবে। বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে প্রতিবছর বহু বিমান এয়ারলাইন্স মালয়েশিয়া পৌঁছে। বিভিন্ন দেশে এয়ারলাইন্স গুলোর টিকিট দাম ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তাই জেনে নিন, ২০২৪ সালের আপডেট মালয়েশিয়া টিকেট এর দাম।
বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত

বর্তমানে প্রতিনিত অনেক বাংলাদেশী ভাই-বোনেরা মালয়েশিয়া গমন করছেন। কিন্তু অনেকেই জানেনা যে মালয়েশিয়া যেতে বিমানের ভাড়া কত টাকা লাগে। তাই মূলত আমরা আপনাদের সুবিধার কথা ভেবে আজকের এই পোষ্টে বর্তমান বিমান ভাড়া তুলে ধরেছি। তাই অবহেলা না করে সম্পূর্ণ পোষ্টটি মনযোগ সহকাড়ে পড়তে থাকুন।
পোষ্ট সূচিপত্রঃ

উপস্থাপনাঃ বাংলাদেশ টু মালয়েশিয়া বিমান ভাড়া কত

এখন মালয়েশিয়ায় বিভিন্ন এয়ারলাইন্সের মাধ্যমে যাওয়া যায়। প্রতিটা এয়ারলাইন্সের টিকিটের দাম আলাদা হয়ে থাকে। আপনি যদি এজেন্সি বা দালালের মাধ্যমে টিকিট তৈরি করে থাকেন। তাহলে আপনাকে অবশ্যই টিকিটের দাম জানা থাকতে হবে। কেননা দালাল আপনার কাছে টিকিট বাবদ আপনার কাছ থেকে কত টাকা নিচ্ছে সেটা জানতে পারবেন। তাই টিকিট করার আগে টিকিট এর সঠিক দাম জানা থাকলে ভালো হয়।

টিকিটের দাম জানতে হলে আপনাকে যে এয়ারলাইন্সের টিকিট দেওয়া হয়েছে সেই টিকিটে থাকা এয়ারলাইন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে যেয়ে সঠিক দাম জেনে নিতে হবে। আপনি চাইলে সেখান থেকে টিকিট বুকিংও করতে পারবেন। আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন যে কিভাবে এয়ারলাইন্সে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দাম জেনে নিতে হয়। এছাড়াও প্রত্যেকটি এয়ারলাইন্সের টিকিটের দাম কত জানানো হবে।

মালিন্দো এয়ারলাইন্সের টিকিটের মূল্য, ইউএস বাংলা এয়ারলাইন্সের টিকিটের মূল্য, ইয়ার এশিয়া টিকিটের মূল্য, বিমান বাংলাদেশ টিকিটের মূল্য ইত্যাদি যাবতীয় প্রয়োজনীয় তথ্য জানতে সম্পন্ন পোস্ট করুন‌। তাহলে চলুন আর বেশি কথা না বাড়িয়ে মূল আলোচনা শুরু করা যাক। প্রথমে জেনে নিব বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে সেই বিষয়ে।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে

আমাদের মাঝে এমন অনেকেই মালয়েশিয়া বাংলাদেশ থেকে ৩৭০৯ কিলোমিটার দূরে এইটা হয়তো জানেন কিন্তু মালয়েশিয়া যেতে কত সময় লাগে? সেই বিষয়ে অবহত নন। আপনি যদি নন স্টপ বিমানের মাধ্যমে বাংলাদেশ থেকে মালয়েশিয়া সরাসরি যেতে চান তাহলে ৭ থেকে ৯ ঘন্টা সময় লাগে।

অপরদিকে বিভিন্ন ওয়ান স্টপ বিমান দিয়ে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে প্রায় ১২ থেকে ১৪ ঘন্টা সময় লাগে। আশা করছি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে তা জানতে পেরেছেন। এবার চলুন মালয়েশিয়া টিকিটের দাম কত সেটা জেনে নেওয়া যাক।

কোন কোন এয়ারলাইন্সে মালয়েশিয়া যাওয়া যায়

আপনারা অনেকেই জানতে চেয়েছেন যে কোন কোন এয়ারলাইন্স এর মাধ্যমে মালয়েশিয়া যাওয়া যায় তাই পোষ্টের এই অংশে মাধ্যমগুলো তুলে ধরেছি। যে সকল এয়ারলাইন্স এর মাধ্যমে মালয়েশিয়া যাওয়া যায় তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-
  • বাংলাদেশ এয়ারলাইন্স
  • কাতার এয়ারলাইন্স
  • ইন্ডিগো এয়ারলাইন্স
  • মালিন্দ এয়ারলাইন্স
  • ইউ এস বাংলা এয়ারলাইন্স
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স
  • এয়ার এশিয়া এয়ারলাইন্স
  • মালয়েশিয়া এয়ারলাইন্স
  • থাই এয়ারলাইন্স ইত্যাদি।
উপরের উল্লিখিত এয়ারলাইন্স ছাড়াও আরো বেশ কিছু এয়ারলাইন্স এর মাধ্যমে মালয়েশিয়া যাওয়া যায়। এই পোষ্টে আমরা প্রত্যেকটি এয়ারলাইন্সের টিকিট মূল্য আলাদা হওয়াতে আলাদাভাবে টিকিট মূল্য তুলে ধরা হয়েছে।

অনলাইনে মালয়েশিয়া এয়ারলাইন্স টিকিটের দাম দেখার নিয়ম

আপনি যখন এয়ারলাইন্সের টিকিট হাতে পাবেন তারপরে টিকিটে লক্ষ্য করলে দেহতে পারবেন যে আপনাকে কোন এয়ারলাইন্সের টিকিট দেওয়া হয়েছে। যদি আপনাকে Malaysia airlines এর টিকিট দেয়া হয়ে থাকে। তাহলে যেকোনো ওয়েব ব্রাউজারে গিয়ে Malaysia airlines লিখে অনুসন্ধান করুন।

এরপর মালয়েশিয়া এয়ারলাইন্স অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ওয়েব সাইটে প্রবেশ করার পর হোম (Home) পেজ চালু হবে সেখানে লক্ষ্য করবেন "Book a flight" অপশন রয়েছে, সেই অপশনে ক্লিক করুন।
  • ধাপ ১: From নামক অপশনে বাংলাদেশ লিখতে হবে
  • ধাপ ২: To এর জায়গায় কুয়ালামপুর মালয়েশিয়া বাছাই করতে হবে।
  • ধাপ ৩: এরপরে depart এবং return বক্স ভালোমতো পূরণ করে done অপশনে এ ক্লিক করতে হবে।
  • ধাপ ৪: Passenger Economy থেকে প্যাসেঞ্জার সিলেক্ট করে find me a flight now এ ক্লিক করুন। তাহলে টিকিটের দাম দেখে নিতে পারবেন।

মালয়েশিয়া টিকেট দাম কত ২০২৪

বিমান ছাড়া মালয়েশিয়া যাওয়া যায় না। অপরদিকে টিকেট ছাড়াও বিমানে ভ্রমন করা যায় না। বিমান ব্যবহার করতে হলে অবশ্যই আপনাকে টিকেট কিনতে হবে। বিভিন্ন এয়ারলাইন্সের দাম ভিন্ন ভিন্ন হয়ে থাকে। যেমন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (Biman Bd Airlines) টিকিটের দাম ১৬ হাজার টাকা। আর শ্রীলংকান এয়ারলাইন্স (SriLankan Airlines) টিকিটের দাম ৮০ থেকে ৯০ হাজার টাকা হয়ে থাকে।

বাংলাদেশ টু মালয়েশিয়া টিকিটের দাম কত ২০২৪

আমরা সকলেই জানি যে মালয়েশিয়া রাজধানী হচ্ছে কোয়ালালামপুর। বাংলাদেশ থেকে মালয়েশিয়া যতগুলো ফ্লাইট পরিচালনা হয় তা পূর্বের চেয়ে টিকিটের দাম বেড়েছে। তাহলে আসুন জেনে নেওয়া যাক যেগুলো এয়ারলাইন্সের মাধ্যমে মালয়েশিয়া যাওয়া যায় ওই সকল বিমানের টিকিট দাম কত।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর টিকিটের দাম ৪৯ থেকে ৭৫ হাজার টাকা।
  • ইন্ডিগো এয়ারলাইন্স এর টিকিটের দাম ৪৪ থেকে ৪৬ হাজার টাকা।
  • ইউএস বাংলা এয়ারলাইন্স এর টিকিটের দাম ৯০,০০০ টাকা।
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স এর টিকিটের দাম ৬৪,০০০ টাকা।
  • থাই এয়ারলাইন্স টিকিটের দাম ৪৫ থেকে ৬৭ হাজার টাকা।
  • মালিন্দ এয়ারলাইন্স এর টিকিটের দাম ৯১,০০০ টাকা।
  • মালোশিয়ান এয়ারলাইন্স এর টিকিটের দামল্য ৪৭ থেকে ৭১ হাজার টাকা।
পূর্বের থেকে টিকিটের দামের তুলানায় অনেকটাই বেড়েছে। তাই উল্লেখিত টিকিটের দাম থেকে আপনারা ধারণা নিতে পারবেন। যেকোনো সময় বিমানের টিকেটের দাম বেড়ে যেতে পারে বা কমতে পারে। তাই আপনারা অবশ্যই এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিটের বর্তমান মূল্য জেনে নিতে পারবেন।

ঢাকা টু কুয়ালালামপুর টিকেটের দাম কত

বাংলাদেশের রাজধানিতে অবস্থিত হযরত শাহাজালাল বিমানবন্দর থেকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে প্রতিনিয়ত বিভিন্ন এয়ারলাইন্স পরিচালিত হচ্ছে। এখন প্রশ্ন হচ্ছে ঢাকা থেকে কুয়ালালামপুর টিকিটের দাম কত? ঢাকা টু কুয়ালালামপুর টিকেটের দাম সর্বনিম্ন ৪০ থেকে ৯০ হাজার টাকা লাগতে পারে। এছাড়াও কিছু লোকাল এয়ারলাইন্স রয়েছে যেটাতে আপনি অনেক কম দামে কুয়ালালামপুর যেতে পারবেন।
আগের মূল্য ছিল ২৫ থেকে ৩৫ হাজার টাকার মধ্যে কিন্তু এখন ৫০ হাজার টাকার অধিক। আসলে নির্দিষ্ট করে বলা সম্ভব নয়। কেননা সময় অনুযায়ী ট্রাভেল এজেন্সিরা টিকিটের মূল্য বাড়িয়ে দেয় অথবা কমে যেতেও পারে। তাই অনলাইনের মাধ্যমে বিমানের টিকিট মূল্য জেনে নেওয়াই উত্তম। আশা করছি ঢাকা টু কুয়ালালামপুর টিকেটের দাম কত তা জানতে ও বুঝতে পেরেছেন।

ঢাকা টু মালয়েশিয়া এয়ার টিকেট প্রাইস

অর্থনৈতিকভাবে সচ্ছল হওয়ার জন্য অনেক বাংলাদেশি ভাই-বোনেরা জীবিকা নির্বাহের তাগিদে মালয়েশিয়া যেতে চায়। ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালয়েশিয়া যেতে হয়। ঢাকা বিমানবন্দর থেকে প্রতিদিন বিভিন্ন এয়ারলাইন্স তাদের ফ্লাইট পরিচালনা কার্যক্রম করে আসছে।

মূলত বিমান ভাড়া সময় এবং বিমানের উপর নির্ভর করে নির্ধারিত হয়ে থাকে। আগে ঢাকা বিমান বন্দর থেকে মালয়েশিয়া যেতে মাত্র ৩০ থেকে ৪০ হাজার টাকা লাগতো কিন্তু বর্তমানে ৫০ থেকে ৬০ হাজার টাকা বিমানের টিকিট বাবদ লাগে। পূর্বের টিকিটের দামের তুলনায় এখন ২০ হাজার টাকার মত বেশি গুনতে হবে। আশা করছি বিষয়টি বুঝতে পেরেছেন।

কি কি ভিসায় মালয়েশিয়া যাওয়া যায়?

আপনারা অনেকেই জানতে চেয়েছেন যে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কি কি ভিসায় যাওয়া যায়। তাই আমরা এই বিষয়েও ক্লিয়ার ধারণা দিয়ে দিব। আপনারা বাংলাদেশ থেকে বিভিন্ন ভিসায় মালয়েশিয়া যেতে পারবেন। যেসব ভিসায় মালয়েশিয়া যেতে পারবেন তা নিচে দেওয়া হলো-
  • ফ্যাক্টরি ভিসা
  • কোম্পানি ভিসা
  • মেডিকেল ভিসা
  • স্টুডেন্ট ভিসা
  • মালয়েশিয়া এন্ট্রি ভিসা
  • বিজনেস ভিসা ইত্যাদি
উপরের উল্লিখিত ভিসা ছাড়াও আরো বিভিন্ন ভিসায় যেতে পারবেন। তবে ভিসা অনুযায়ী টিকেট এর দাম বিভিন্ন রকম হয়ে থাকে। আশা করছি কি কি ভিসায় মালয়েশিয়া যাওয়া যায় তা জানতে পেরেছেন। এবার চলুন, হযরত শাহজালাল বিমানবন্দর থেকে মালয়েশিয়া সময়সূচী জেনে নেই।

হযরত শাহজালাল বিমানবন্দর থেকে মালয়েশিয়া সময়সূচী

যেসব এয়ারলাইন্সগুলো ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দর থেকে মালয়েশিয়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করবে তার সময়সূচী নিম্নে প্রদান করা হলো।
  • মালিন্ডো এয়ার রাত ১১ মিনিট
  • কাতার এয়ারলাইন্স রাত ১০.৩০ মিনিট
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স রাত ১১ মিনিট
  • ইউএস বাংলা এয়ারলাইন্স রাত ৮.৫০ মিনিট
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স বিকাল ৪.৩০ মিনিট
  • হিমালয়া এয়ারলাইন্স বিকাল ৪.৩০ মিনিট
  • মালয়েশিয়া এয়ারলাইন্স রাত ১১.৩০ মিনিট
হযরত শাহজালাল বিমানবন্দর থেকে উপরোক্ত সময় অনুযায়ী বাংলাদেশ থেকে এয়ারলাইন্সগুলো মালয়েশিয়া কুয়ালালামপুরে পৌঁছে থাকে। তবে কখনও কখনও সাময়িক সমস্যার জন্য এর সময় এবং তারিখ পরিবর্তন হতে পারে। আশা করছি হযরত শাহজালাল বিমানবন্দর থেকে মালয়েশিয়া সময়সূচী গুলো জানতে পেরেছেন।

মালয়েশিয়া টিকিট নিয়ে সাধারণ জিজ্ঞাসা (FAQs)

প্রশ্ন: মালয়েশিয়া টিকিটের দাম বেড়ে যায়?
উত্তর: সাধারণত বিভিন্ন উৎসবের সময় মালয়েশিয়া টিকিটের দাম বাড়ে। মালয়েশিয়ার অনেক উৎসব রয়েছে, তার মধ্যে অন্যতম হচ্ছে যেমন, ঈদুল ফিতর, কোরবানি ঈদ এবং চাইনিজ নিউ ইয়ার। এই সকল সময়ে টিকিটের দাম বেশি থাকে।

প্রশ্ন: মালয়েশিয়া টিকিটের দাম কখন কমে যায়?
উত্তর: মূলত মৌসুমের বাইরে মালয়েশিয়া টিকিটের দাম কমে যায়। মালয়েশিয়ায় সবচেয়ে বেশি ভ্রমণ করে জন্য শীতকাল এবং গ্রীষ্মকালে। এটি দুটি সময় মালয়েশিয়ায় ভ্রমণের সবচেয়ে জনপ্রিয় সময়। এই সময়ে টিকিটের অনেক দাম বেশি থাকে। অপরদিকে, বর্ষাকালে বা জুন থেকে অক্টোবর মাসে ভ্রমণের জন্য কম জনপ্রিয় সময়। এই সময়ে টিকিটের দাম অনেকটাই কম থাকে।

প্রশ্ন: মালয়েশিয়া টিকিটের দাম কমাতে করণীয় কী?
উত্তর: আপনি চাইলে মালয়েশিয়া টিকিটের দাম কমাতে নিম্নলিখিত পদক্ষেপগুলি নিতে পারেনঃ
  • অগ্রিম টিকিট কিনুন
  • মৌসুমের বাইরে ভ্রমণ করা
  • সপ্তাহের মাঝখানে ভ্রমণ করুন
  • বিকেল বা রাতের ফ্লাইট বেছে নেওয়া
  • সরাসরি ফ্লাইট না নিয়ে ট্রানজিট ফ্লাইট বেছে নেওয়া।
প্রশ্ন: মালয়েশিয়া টিকিটের মূল্য কখন জানা যায়?
উত্তর: মালয়েশিয়া টিকিটের আপডেট মূল্য বিভিন্ন ওফিসিয়াল ওয়েবসাইটে এবং এয়ারলাইন্সের অফিস এর সাহায্য যোগাযোগ করে জানা যায়। আপনি অনলাইনে কিংবা সরাসরি এয়ারলাইন্সের অফিসে গিয়ে টিকিট বুকিং করে টিকিটের ঙ্গাপডেট মূল্য জানতে পারেন।

প্রশ্ন: মালয়েশিয়া টিকিটের মূল্য কত?
উত্তর: মালয়েশিয়া টিকিটের মূল্য বিভিন্ন ফেস্টিবল বা বিভিন্ন কারণের উপর নির্ভর করে। যেমন, টিকিট কেনার সময়, ফ্লাইটের কোম্পানি ও উড়ানের সময় । সাধারণত ক্ষেত্রে, মালয়েশিয়া যাওয়া-আসার মিলিয়ে ইকোনমি ক্লাসে ৬০ থেকে ৮০ হাজার টাকা খরচ হয়। তবে, টিকিট কেনার সময় এবং উড়ানের সময়ের উপর নির্ভর করে টিকিটের দাম আরও বেশি বা কম হতে পারে।

লেখকের শেষ মন্তব্যঃ মালয়েশিয়া টিকিটের দাম কত

উপরোক্ত আলোচনায় আমরা মালয়েশিয়া টিকেট এর দাম কত সেই বিষয়ে বিশদভাবে আলোচনা তুলে ধরেছি। আপনি যদি মনযোগ সহকাড়ে সম্পূর্ণ পোস্টটি পড়ে থাকেন, তাহলে আশা করছি ইতিমধ্যে মালয়েশিয়া বিভিন্ন এয়ার টিকিটের দাম সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

আর গুরুত্বপূর্ণ বিষয় হলো সময়ের তারতম্য এবং ডলারের রেট পরিবর্তন কারণে এয়ারলাইন্সগুলোর টিকিটের দাম পরিবর্তন হয়ে থাকে। তাই নির্দিষ্ট করে এয়ারলাইন্স গুলোর টিকিটের দাম বলাটা সম্ভব নয়। আপনি চাইলে কাঙ্খিত ওয়েবসাইটে গিয়ে আপডেট দাম জেনে নিতে পারেন।

যদিও আমরা প্রতিনিয়ত আপডেট প্রাইস জেনে আমাদের এই পোস্টটিতে আপডেট দাম তুলে ধরার চেষ্টা করি। উপরোক্ত আলোচনায় যে এয়ারলাইন্স গুলো টিকিটের দাম উল্লেখ করা হয়েছে তা বর্তমান আপডেট মূল্য নির্ধারণ করা হয়েছে। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আমাদের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url